গুঞ্জন উড়িয়ে জাতীয় দলে খেলার কথা জানালেন নারিন

Google+ Pinterest LinkedIn Tumblr +

স্পোর্টস ডেস্ক : জিম্বাবুয়েতে অনুষ্ঠিতব্য ২০১৯ বিশ্বকাপে বাছাইপর্ব খেলতে হবে ওয়েস্ট ইন্ডিজকে। এই টুর্নামেন্টে সামনে রেখে ক্যারিবীয়রা দল ঘোষণা করেছে কয়েকদিন আগে। কিন্তু জাতীয় দলে না খেলে পাকিস্তান সুপার লিগকে বেছে নিয়েছেন সুনিল নারিনসহ আরও অভিজ্ঞ কিছু উইন্ডিজ ক্রিকেটার।
উইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গে বনিবনা না হওয়াতেই যে এমন বেঁকে বসা- তা আর অজানা নয় কারও। এই অবস্থায় ডানহাতি এ স্পিনারকে নিয়ে গুঞ্জন ডালপালা মেলতে শুরু করেছে। বলা হচ্ছে- জাতীয় দলের হয়ে আর খেলবেনই না নারিন!
তবে এসব গুঞ্জনকে পাত্তা দেওয়ার মানুষ নন অভিজ্ঞ এই স্পিনার। ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলাকেই ‘মূল লক্ষ্য’ হিসেবে দেখেন সবসময়, ‘লোকে যা বলছে বিষয়টা তেমন নয়। তবে আমি এখনই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চাই না। বিশেষ করে ৫০ ওভারের ক্রিকেটে। আমার মনে হয় আমার ঘরোয়া ক্রিকেটের ৫০ ওভারের ম্যাচগুলো খেলা উচিত। দ্রুত ফেরার আগে এখানে অভ্যস্ত হতে চাই।’
এমন বলার পেছনে যুক্তি আছে নারিনের। অবৈধ বোলিং অ্যাকশনে নিষিদ্ধ হয়েছেন কয়েকবার। এই মুহূর্তে অ্যাকশন শুধরে খেলছেন। তাই আপাতত নতুন অ্যাকশনে বল করে আত্মবিশ্বাস ফেরার লড়াইয়ে রয়েছেন। এমন লক্ষ্যের কথা নির্বাচকদের জানিয়েও দিয়েছেন। সেই লক্ষ্যেই মার্চের বাছাই পর্বে খেলার ইচ্ছে নেই তার।
এই মুহূর্তে খেলাটাকে উপভোগ করেই ফেরাতে চান আত্মবিশ্বাস, ‘পুরো বিষয়টাই আমার ব্যক্তি পারফরম্যান্সের ওপর নির্ভর করছে। আমার মনে হয় ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলাই আমার চূড়ান্ত লক্ষ্য। এছাড়া মনে করি নিজের ক্রিকেট উপভোগ করা উচিত। সেটা যেখানেই হোক। তাই ঘরোয়া ক্রিকেটের ম্যাচগুলোতে নিজের অবস্থা আগে দেখে নেই। যদি স্বস্তি পাই এবং উপভোগ করতে পারি, তাহলে কেন ফিরবো না?’

Share.

Leave A Reply