বিভিন্ন স্থানে ৭ শিক্ষককে অব্যাহতি

Google+ Pinterest LinkedIn Tumblr +

এসএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বন এবং সিসিটিভি ক্যামেরা ভেঙে ফেলায় চাঁদপুরের কচুয়া, মতলব ও পটুয়াখালীর বাউফলে তিন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এ ছাড়া মোবাইল ফোন সঙ্গে রাখা ও অসদুপায় অবলম্বন করায় ৭ শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।
চাঁদপুরের কচুয়া উপজেলার সাচার উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গতকাল শনিবার এসএসসির গণিত পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে পরীক্ষার্থী সাখাওয়াত হোসেনকে বহিষ্কার করা হয়। একই সঙ্গে মোবাইল ফোন রাখার অভিযোগে ওই কেন্দ্রের দায়িত্ব থেকে ৩ শিক্ষক আব্দুল মতিন দেওয়ান, সাজেদা আক্তার ও রফিকুল ইসলামকে অব্যাহতি দেওয়া হয়েছে। শনিবার দুপুরে এ ঘটনা ঘটে।
অন্যদিকে নকল সরবরাহ চেষ্টার অপরাধে পরীক্ষাকেন্দ্রের বাইরে থেকে যুবক আলমগীর হোসেনকে ৫ হাজার টাকা জরিমানা করে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। গতকাল শনিবার কচুয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুমন দে তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ওই রায় দেন।
পটুয়াখালীর বাউফল উপজেলার কালাইয়া হায়াতুননেছা বালিকা বিদ্যালয় কেন্দ্রের একটি কক্ষে সিসিটিভি ক্যামেরা ভাঙার অপরাধে এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। গতকাল শনিবার তাকে বহিষ্কার করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ্ আল মাহমুদ জামান। ওই পরীক্ষার্থী হলো মো. সাইদুল ইসলাম, রোল নম্বর ২৩৩৫৪০ ও রেজিস্ট্রেশন নম্বর ১৫১৫৩৯৫২৩৪। সে উপজেলার পূর্ব কালাইয়া হাসান সিদ্দিকী মাধ্যমিক বিদ্যালয়ের মানবিক বিভাগের পরীক্ষার্থী।
এদিকে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় অসদুপায়ে সম্পৃক্ত পাওয়ায় ৪ শিক্ষক ও ১ ছাত্র বহিষ্কার হয়েছে। গতকাল শনিবার ফরাযীকান্দি মাদ্রাসা কেন্দ্রে গণিত বিষয়ে পরীক্ষা চলাকালীন শিক্ষকদের বহিষ্কার করেন ভারপ্রাপ্ত কর্মকর্তা।
বহিষ্কারকৃত শিক্ষকরা হলেন- ফরাযীকান্দি উয়েসীয়া কামিল মাদ্রাসা কেন্দ্রে কক্ষ পর্যবেক্ষক হিসেবে দায়িত্বে থাকা রাঢ়ীকান্দি দারুস সুন্নাত দাখিল মাদ্রাসার সহকারী মৌলভী আ. হান্নান, লবাইরকান্দি আল-আমিন আলিম মাদ্রাসার সহকারী মৌলভী আ. মালেক, আউলিয়াবাগ মাদ্রাসার সহকারী মৌলভী জামাল হোসেন ও সাড়ে পাঁচানী হোসাইনিয়া মাদ্রাসার সহকারী মৌলভী মোয়াজ্জেম হোসেন। এ ছাড়াও বাগানবাড়ি আইডিয়াল একাডেমি কেন্দ্রে অসদুপায় অবলম্বন করার দায়ে ব্যবসায় শিক্ষা শাখার মো. নাঈম সরকার নামে এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

Share.

Leave A Reply